রামগড়ের হারানো ঐতিহ্য ফিরে আসছে; মাষ্টারপাড়ায় ফুটবল ফাইনাল খেলায় কংজরী চৌধুরী

রামগড়ের হারানো ঐতিহ্য ফিরে আসছে; মাষ্টারপাড়ায় ফুটবল ফাইনাল খেলায় কংজরী চৌধুরী

 

রামগড় অফিস:
‘জীবন একটাই তাকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন, অবসর সময় খেলাধূলায় ব্যয় করুন’ এই শ্লোগানকে ধারন করে মাষ্টারপাড়া স্টেডিয়াম মাঠে গড়িয়েছিল মাস্টার পাড়া ফুটবল টুর্ণামেন্ট -২০২০।

সোমবার ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠান আয়োজনের মধ্যেদিয়ে টূর্ণামেন্টটির পর্দা নামল। মাষ্টারপাড়া টূর্ণামেন্ট পরিচালনা কমিটির আয়োজনে অনুষ্ঠিত ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

আয়োজক কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ আহসান উল্যাহ এর সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামগড় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরী।

প্রধান অতিথী তাঁর বক্তব্যে বলেন, সাবেক মহকুমা শহর রামগড় ছিল ঐতিহ্যে ভরপুর। একসময়ের সেই ঐতিহ্য হারিয়েছে রামগড়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামগড়ে স্থলবন্দর নির্মাণ করায় তার হারানো ঐতিহ্য আবারও ফিরে পাচ্ছে। রামগড়ে রয়েছে শিক্ষা, ক্রীড়া ও সাংষ্কৃতিক ঐতিহ্য। যুব সমাজকে মাদকের হাত থেকে দুরে রাখার প্রত্যয়ে ফুটবল টূর্ণামেন্টের আয়োজন তা সত্যিই প্রশংসার দাবীদার। তিনি যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করার জন্য ক্রীড়া অঙ্গনকে সচল করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি টূর্ণামেন্ট কমিটিকে ১লক্ষ টাকা, চ্যাম্পিয়ন দলকে ১০হাজার টাকা ও রানার্স আপ দলকে ৫হাজার টাকা অনুদান প্রদান করেন।

সভাপতি তাঁর বক্তব্যে টূর্ণামেন্ট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনায় সহযোগিতা করার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং আগামী বৎসর মাষ্টারপাড়া গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট আয়োজনের ঘোষনা দেন।

অনূষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রামগড় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুজ্জামান, রামগড় উপজেলা স্বাস্থ্য বিভাগের ডা: আবদুর রহিম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: মনির হোসেন সহ জনপ্রতিনিধি, সাংবাদিক, সাবেক খেলোয়াড়বৃন্দ ও বিপুল ক্রীড়ামোদি দর্শকবৃন্দ।

ফাইনালের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় মারমা উন্নয়ন সংসদ একাদশ ৪-০ গোলে জগন্নাথপাড়া একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + six =