পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকার এ উদ্যোগ অনন্য নজীর হয়ে থাকবে’ ———- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম

২ লক্ষ টাকার হাঁস-মুরগী বিতরন

মো সোহেল রানা ও : জাকের হোসেন : দীঘিনালা উপজেলাধীন বিভিন্ন প্রত্যন্ত এলাকার অসহায় ও প্রতিবন্ধী বেকার যুবকদের স্বনির্ভরতা তথা জীবিকায়নের জন্য হাঁস ও মুরগী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি আরো বলেন, পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকার এসব মহৎ উদ্যোগ দেখে সচেতন মহল এগিয়ে এলে বাংলাদেশ আর গরীব থাকবে না। বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিনত হতে বেশীদিন সময় লাগবে না।
প্রধান অতিথি আরো বলেন, পার্বত্য প্রেসক্লাবের এ মহৎ উদ্যোগ যুবকদের স্বনির্ভর করে গড়ে তোলার পাশাপাশি জীবনযাত্রার মানোন্নয়ন, পুষ্টি ও আমিষের চাহিদা পূরণ এবং আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে। এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকলে এলাকায় অভাব অনটন দূরীভূত হওয়া সম্ভব। এসময় তিনি যুবকদের হাঁস-মুরগি প্রতিপালনের জন্য খাদ্য সামগ্রী সহায়তার ঘোষনা দেন।
পার্বত্য প্রেসক্লাব সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা বলেন, পেশাজীবি সাংবাদিকদের নবীন এ সংগঠনটি করোনা দুর্যোগে যেমন খাদ্য-সামগ্রী নিয়ে অভূক্ত মানুষের পাশে দাঁড়িয়েছে, তেমনি জেলা প্রশাসকের ত্রান তহবিলেও অর্থ জমা দিয়েছে। আর্তমানবতার সেবায় নিজেদের নিয়োজিত রাখার মানসেই আমাদের এই উদ্যোগ। আমাদের পাশে জননন্দিত নেতা আলহাজ¦ মো: কাশেম সাহেবের মতো মহৎ ব্যক্তিদের পেলে আমরা আরো দ্রততার সাথে ব্যাপকভাবে দু:স্থ মানুষদের কল্যানে কাজ করতে পারব।
দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক জুলহাস উদ্দিন তার বক্তব্যে উল্লেখ করেন, আমরা এই পরিমান হাঁস-মুরগী জনপ্রতি ১০ টি করে ৯০ বা ১০০ লোকের মধ্যে এগুলো বিতরণ করে অনেক লোকের বাহবা নিতে পারতাম কিন্তু এতে কারো তেমন উপকার হতো না। জনপ্রতি একটি সংখ্যায় বিতরণ করায় তারা মোটামুটি একটি উপার্জনে যেতে পারবে।
হাঁস নিতে আসা বাঁচা মেরুং এলাকার সনজিতা চাকমা বলেন, আমরা গরীব অসহায় মানুষ। এ হাঁসগুলো পেয়ে আমরা খুব আনন্দিত। আমাদের সংসারের অভাব অনটন দূর করতে সাংবাদিকদের এ সহযোগিতা চিরদিন মনে থাকবে।
উল্লেখ্য, খাগড়াছড়ির পেশাজীবি সাংবাদিকদের অন্যতম সংগঠন পার্বত্য প্রেসক্লাব ও খাগড়াছড়ি হতে প্রকাশিত দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার যৌথ উদ্যোগে ১১ অক্টোবর রবিবার দুপুরে দীঘিনালার মেরুং বি-বাড়িয়া পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে ৯ জন যুবকের মাঝে প্রায় ২ লক্ষাধিক টাকা ব্যয়ে ৭ জনকে ১০০ টি করে ৭০০ হাঁস ও ২ জনকে ১০০ টি করে ২০০ মুরগী বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: শফিক, পার্বত্য প্রেসক্লাবের অর্থ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সদস্য বকুল বিকাশ ত্রিপুরা, সাংবাদিক মো: সোহেল রানা, আক্তার হোসেন, বি-বাড়িয়া পাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নুর মোহাম্মদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + nine =