দীঘিনালায় ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে ভাগ্য পরিবর্তন

সোহেল রানা
বর্তমান বিশ্বের গ্রাফিক্স এবং ইউআই ডিজাইন হচ্ছে বেকার যুবকদের জন্য সম্ভাবনাময় ক্যারিয়ার গড়ার সুযোগ।
খাগড়াছড়ি দীঘিনালায় ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র এই প্রথম প্রফেশনাল ভাবে গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, দক্ষ ফ্রিল্যান্সিং প্রশিক্ষন দিয়ে যাচ্ছে।
ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষনের মাধ্যমে পড়ালেখার পাশাপাশি অথবা বেকার ঘরে বসে না থেকে বেকারত্বে অভিশাপ থেকে মুক্তি পেতে নিজের আত্নকর্মসংস্থান নিজেই সৃষ্টি করতে পারেন।
ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র প্রতিষ্ঠাতা মো: হাসিবুর রহমান বলেন, আমি এস.এস.সি পাশ করার পর প্যারামেডিকেলে ভর্তি হই তিন বছর ক্লাস করি, পরে পড়ালেখা ভাল লাগে না ছেড়ে দেই যে নিজের স্বাধীন কিছুর করা যান কিনা? ভেবে বিভিন্ন জায়গা ঘুড়তে থাকি ঢাকা মানিগঞ্জে‘র বড় ভাই আলমগীর হোসেন শুভ এর পরামর্শে গ্রাফিক্স ডিজাইন কোর্সে ভর্তি হই ২০১৭সালে। আমার ২০১৭সালে জুন-জুলাই মাস থেকে ফিল্যান্সি‘র এর মাধ্যমে অনলাইন থেকে প্রতিমাসে ৩০/৪০হাজার টাকা ইনকাম আসতে শুরু করে। আমার স্বপ্ন দেশের শিক্ষিত বেকার যুবকদের গ্রাফিক্স ডিজাইন শিখিয়ে আমার মত আত্নকর্মী করে তোলা। শহরের মত গ্রামের অনেক শিখিত বেকার যুবক রয়েছে তাই ভেবে আমি খাগড়াছড়ির দীঘিনালায় প্রথম ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র চালু করি। আমার প্রতিষ্ঠন থেকে গ্রাফিক্স ডিজাইন‘র উপর প্রশিক্ষন নিয়ে ফিল্যান্সার হয়ে অনেক চাকুরী পিছু না ঘুরে ৩০/৪০হাজার ইনকাম করছে।
ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র প্রশিক্ষন নিয়ে সফল আত্নকর্মী মো: জামীর হোসেন বলেন, আমি মাধ্যামিক পাশ করা পর বিদেশে চলে যাব, পাসপোর্ট ভিসা সবঠিক শুধু মেডিকেল হলে চলে যাব, হঠাৎ বন্ধু হাসিবুর এর সাথে দেখা বলল বন্ধু এখন কি করছ। বিদেশ চলে যাব সবঠিক, সবাইকে ছেড়ে বিদেশ গিয়ে কত টাকা ইনকাম করবি। তার চেয়ে দেশে থেকে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষন করে দেশে থেকে মাসে ৩০/৪০হাজার টাকা ইনকাম করা সম্ভব। বিদেশ না গিয়ে বন্ধু হাসিবুর এর ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র গ্রাফিক্স ডিজাইন কোর্সে হই ২০১৯ সালের প্রথম দিকে এখন আমার ইনকাম মাসে ৩০/৪০হাজার টাকা। আমি এখন সুন্দর ভাবে পরিবারের ভরন পোষন করতে পারছি। আমার মত শিক্ষিত বেকার যুবকরা গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষন করে চাকুরী পিছু না ঘুরে ঘরে বসে ৩০/৪০হাজার টাকা ইনকাম করা সম্ভব।
সমর জ্যোতি চাকমা বলেন, আমি আগে টিউশনি করতাম,দীঘিনালায় ট্রাস্টেড ফ্রিল্যান্সিং সেন্টর‘র গ্রাফিক্স ডিজাইন‘র উপর প্রশিক্ষাণ নিয়ে এখন আমি অনলাইনে থেকে মাসে ২০/২৫হাজার টাকা আয় করছি। তিনি আরো বলেন, আমি শুধু শুনতাম অনলাইন থেকে ইনকাম করা যায় আজ আমিও করছি।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 2 =